মাঝরাতে বৃষ্টি
- জাহিদ হাসান রনি - বৃষ্টি ১৭-০৫-২০২৪

অন্তিম ক্ষনে নিভুপ্রায় সূর্যালোক
দিগন্তের ভেলায় দিনের অবসান
প্রকৃতি জুড়ে নেমে আসে আধার
চতুর্দিকে কেবল তন্দ্রার আহবান।।

নিরব শহরে নেই কোন কোলাহল
ক্লান্ত পৃথিবীতে ঘুমের আয়োজন
চোঁখ মেলে দেখি সুনসান নিরবতা
স্বপ্নলোকে হারিয়েছি বিলাসী মন।।

আকাশ পানে তাঁরাদের মৃদু হাসি
জোনাকির মেলায় উল্লাসিত রাত
ঝিঝিডাকা গুমট অন্ধকার রাতে
অবিশ্রান্ত শরীরে বাড়িয়েছি হাত।।

তন্দ্রাচ্ছন্ন শহরে আমি যেন নির্ঘুম
হটাৎ দেখি দিগুন হয়েছে আধার
আকাশে দুরন্ত মেঘের আনাগোনা
তবে কি সময় এসেছে বৃষ্টি নামার।।

জানালার পাশে নিরলস দাড়িয়ে
করেছি শুধুই বৃষ্টি নামার আমন্ত্রন
আশাহত করেনি আকাশ আমায়
আধার রাতে'ও রেখেছে নিমন্ত্রন।।

মাঝরাতের সেই বিরতিহীন বর্ষনে
মুহুর্তেই জেগে উঠেছে মনের শহর
আকাশে- বাতাশে স্বস্তির আমেজ
বিদায় নিয়েছে সকল কষ্টের প্রহর।।

আমি প্রসন্ন দৃষ্টিতে বাড়িয়েছি হাত
ঝুম বৃষ্টিতে মাতোয়ারা হয়েছে মন
বৃষ্টির ছন্দে আমি গিয়েছি হারিয়ে
হৃদয় জুড়ে অনাবিল সুখের নাচন।

০৮/০৫/১৮

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।