ধনী-গরিবের খেলা।
- জাহিদ হাসান রনি - বৈষম্য ২১-০৫-২০২৪

গরীব বলে তোমরা আমায়
করিও না হেলা,
ধনী-গরিব, এসব কিন্তু
সৃষ্টিকর্তার খেলা।

আজকে তুমি অট্টালিকায়
কালকে কুড়ে ঘরে,
"ফকির" বাদশাহ হতে পারে,
দিন বদলের ঝরে।

ভাগ্যটা আজ তোমার সাথে
আমার থেকে দূরে,
এক নিমিষেই ভাগ্যের চাকা
যেতেই পারে ঘুরে।

খোদার দেয়া অর্থ তুমি
তাদের কর দান,
এতিম যারা তোমার কাছে
আল্লা'র নামে চান।

দূরাচারণ করিও না
আসলে বারংবার,
ভুলেও কিন্তু করিও না
অর্থের অহংকার!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।