আহবান
- জাহিদ হাসান রনি - এসো এসো ২১-০৫-২০২৪

একটুখানি জাগো তুমি
সামনে খানিক আগো,
গড়বে তুমি বিশ্বটাকে
রবের কৃপা মাগো।

বিপদ দেখে পাশ কাটিয়ে
ভাগছো কেন লেজ নাচিয়ে
নমনীয় হও দেখি, ক্যান!
কথায় কথায় রাগো?

একটুখানি জাগো তুমি
সামনে খানিক আগো।

তোমার মত তরুন যুবক
ধরবে দেশের হাল,
বাদ যাবেনা মা-ভগিনী
দুঃখ হবে ঢাল।

আত্মগঠন করলে পরে
আসবে বিজয় মিছিল করে
আমি তোমার বন্ধু নাহই
শত্রু ভেবো নাগো।

একটুখানি জাগো তুমি
সামনে খানিক আগো।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।