মুঠি ভরে দিব সোনা।
- জাহিদ হাসান রনি - নিমন্ত্রণ ১৭-০৫-২০২৪

বিশ্ববাসি বন্ধুগণ
লহো আমন্ত্রন,
আমার সোনার বাংলাদেশে
রইল নিমন্ত্রন।
আমার দেশকে বলেছিলে
তলাহীন ঝুড়ি,
একদিন তো দিয়েছিলে
এমন কথা জুড়ি।
এখন তোরা এসোই নাকো
এমন সোনার দেশে,
উন্নয়নের মহারথে
যাচ্ছি মোরা ভেসে।
কি নাই বলো আমার দেশে
যা নাই বিশ্ব মাঝে,
মুঠি ভরে সোনা দিব
নিবে তুলে হাতে।
নির্ঝরণি ঝর্ণা বহে
ছুটে চলে নদী,
বন বাদাড়ে পাখির গান
শুনবে নিরবদি।
মায়া ভরা শীতল ছায়া
জুড়িয়ে দিবে গা,
মাঠ ভরা সোনা ছড়ানো
আমার বঙ্গ মা।
মধু মাসে মধু ভরা
আম কাঁঠালের রসে,
মুখটি তোমার রঙ্গিন হবে
খেয়ো বসে বসে।
সোনা ছড়ানো মাঠের পরে
যেইও আমার সাথে,
মুঠি ভরে সোনা দিব
তুলে লইও।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।