নির্লিপ্তের কথামালা-২
- ফারিহা নোশীন বর্ণী ২১-০৫-২০২৪

ইদানিং খুব ভোরবেলা আমার ঘুম ভাঙে
যেন অনেক দূর থেকে ধীরে ধীরে কেউ আমায় ডাকে--

কাউকে না জাগিয়ে উঠে পড়ি আমি চুপচাপ
কুয়াশাঘেরা শীতের ভোরে হাতে নিই ধোঁয়াওঠা চায়ের কাপ
তারপর শুধু ভাবি আর ভাবি--
এভাবেই বুঝি পরিবর্তন আসে মনের মানসপটে
মেঘের মতোন স্বপ্নীল ভেলায় ভেসে ভেসে।

তখন খুব ইচ্ছে করে
কোনো একচিলতে সবুজ মাঠে
নরম ঘাসের বুকে
জমা শিশিরগুলোকে
আলতো আদরে ছুঁয়ে দিতে,
একটু একটু করে আসা
নতুন ভোরটার ছবি তুলে রাখতে,
ইচ্ছে করে সদ্য লেখা কবিতাটা
সবাইকে পড়ে শোনাতে।

কিন্তু শোনানো হয় না,
বাস্তবে এসব কিছুই করা হয় না!
নির্লিপ্তদের যে কাউকে জাগাতে নেই।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।