নির্লিপ্তের কথামালা-৪
- ফারিহা নোশীন বর্ণী ২০-০৫-২০২৪

কাঁটাকে ভয় পাই না আমি আর
জীবন মানেই তো কাঁটা
তবু ফুলের কথাই আমরা মনে রাখতে চাই
কারণ ফুলই যে সুবাস ছড়ায়।

বেদনা তো আগুনের মতো সর্বগ্রাসী
প্রশ্রয় দিলেই পেয়ে বসে পুরো মনটাকে
তার চাইতে এই বেশ ভালো
টুকরো টুকরো আনন্দ বুকে আগলে রাখি
নিজেকে নিজেই শাসন করি
হতে চাই না অন্য কিছুর দাসী।

আমি তাই একাই হেঁটে চলি
কখনও কার্জনের রাস্তায় কখনও বা ফুটপাতে
কবিতা গেঁথে চলি একাকী নিজের মনে
কত হাজারো ভাবনা আমার মাথায় থাকে
একা একা হাঁটতেও যে কত সুখ তা কি কেউ জানে?

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।