রোজা
- এস জামান হুসাইন - গোলাপ ফুল ১৯-০৪-২০২৪

কষ্ট করে রোজা রেখে
লাভ কি হবে বল?
অাল্লাহ ভীতি না হয় যদি
ভুখা থাকা হল।

মিথ্যার চেয়ে সত্য যদি
না হয় অনেক বড়,
রবের কাছে শুধুই শুধু
ভুখামিছিল কর!

পাপাচারে লিপ্ত হয়ে
রোজা যদি রাখ,
রবের কাছে তোমার রোজা
কবুল হবে না কো।

রোজার মাসে কুরঅান এলো
কুরঅান বুঝার তরে,
নেটে ঢুকে কুরঅান হাদিস
নাই যে এখন ঘরে।

সারা বছর হয় না খবর
রোজা এলে হুজুর,
অার কত কাল দিবে ফাঁকি
ঐ যে ডাকে কুবুর।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।