বিয়ে করবো
- তিরোহিত ধানিকা ১৭-০৫-২০২৪

সত্য কথা বলি যদি
যাও তুমি মা রাগ করে
এত তোমার কি কাজ বল
বদ্ধ ঐ পাক ঘরে -


তোমার যা মা বয়স হল
আমার যদি হতো
সেই বয়সে গা টিপানো
চলতো অবিরত ।

তোমার কঠিন বাতের ব্যথা
চাই না আবার হোক
তোমার ছেলে আজ বিকেলে
খুঁজবে কাজের লোক

বয়স আমার ছাব্বিশ হল
তোমার কষ্ট বুঝি
তাইতো মা গো মনে মনে
কাজের লোক খুঁজি ।

এতো কিছু বলার পরে
মা যদি রয় চুপ করে
ইচ্ছে করে দেয়ালটাতে
ঘুসি মারি খুব জোরে ।



ছাব্বিশে ও একা আমি
ক্যামনে থাকি বল
তুমি তো ঠিক করলে বিয়ে
যখন বয়স ষোল ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।