পিতা
- এস জামান হুসাইন - খেলাঘর ১৮-০৪-২০২৪

পিতা মানে রৌদ্র ঝরে
মাথার উপর ছাতা,
পিতা ছাড়া জীবন মানে
সাদা পাতার খাতা।

পিতা হল খেলনা ঘোড়া
খেলাধুলার মাঠ,
পিতার কাছেই হয় যে শুরু
লেখা পড়ার পাঠ।

কাদা মাখা শিশুটাকে
যখন তুলে কোলে,
জান্নাতেরই হাসি হাসে
শত দুঃখ ভূলে।

ছোট বড় বায়নাগুলি
সবি পূরণ করে,
নিজের খেয়াল নেয় না কভূ
খেটে খেটে মরে।

বাবা মানে জীবন ভরে
হোটেল খুলে বসা,
ছিঁড়া জুতা পায়ে দিয়ে
নিত্য অফিস অাসা।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।