আমায় এক পেয়ালা হেমলক দাও
- মুহাম্মদ তানজিন সাফায়েত ওরফে মো. তানজিন সরকার ২০-০৫-২০২৪

জীবনের মূল্য আজ শূন্যের কোঠায়
বন্দুকের নলের মুখে রুদ্ধ জীবন
সেই মিথ্যা অপমানের মৃত্যুর আগে
আমায় এক পেয়ালা হেমলক দাও
আমি আত্মসম্মান নিয়ে বিদায় হবো ।

ব্যর্থতার গ্লানি মুছতে হায়
অস্ত্রই যদি আইন হয়ে যায়
সেই অস্ত্রাঘাতে কারো মৃত্যুর আগে
আমায় এক পেয়ালা হেমলক দাও
আমি এই ভয়ংকর দৃশ্য না দেখেই বিদায় নেবো।

কোন পিতার অশ্রু জড়ানো কন্ঠ শুনতে চাই না
শুনতে চাই না বিষাদ মেশানো কন্যার প্রশ্ন
আমায় এক পেয়ালা হেমলক দাও
আমি বিদায় নেব সেই কঠিন প্রশ্ন না শুনে
আমি শোনবনা"আব্বু, তুমি কাঁদছো যে।"

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।