নান্দনিক ও ধ্রুব সত্যের কথামালা -৪
- ফারিহা নোশীন বর্ণী ২১-০৫-২০২৪

তুমি কোনোদিন জানবে না
কত দীর্ঘ রাত আমি বিনিদ্র কাটিয়েছি
তুমি কোনোদিন টের পাবে না
কী তীব্র হাহাকার নিয়ে
আমি চুপ করে সব সয়েছি!
তুমি কোনোদিন জানবে না
কী অমোঘ সাধনায় আমি তোমাকে পেয়েছি
তুমি কোনোদিন বুঝবে না
তোমার জন্য প্রতিনিয়ত
আমি কী যুদ্ধটা করে চলেছি!

নাই বা জানলে, বরঙ এই ভালো-
তুমি বয়ে চলো, বয়ে চলো অবিরাম
কাণ্ডারীর মতোন শক্ত হাতে ধরো এই নতুনের সংগ্রাম।
তোমার বলিষ্ঠ যুক্তিতে সবাইকে হার মানাও
এমনিভাবে যেন তোমার কাছে
হেরে যায় ওই আকাশটাও।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।