নাম দিয়েছি অনিন্দিতা
- শ্রাবণ আহমেদ - বিষাদের দেশে সখ্যতা ২১-০৫-২০২৪

তারপর একে একে প্রস্তরময়
প্রান্তরে মাথা ঠেশে উঠে
আমার প্রাণদ বৃক্ষ
আমি নাম দিয়েছি অনিন্দিতা
অস্থির পৃথিবী থেকে মুক্ত করে
দু হাত ভালোবাসায় জড়িয়েছি
চেনা নামে ডেকেছি
প্রতি সন্ধ্যে ক্যানভাস ছেড়েছি
পৃথিবীর সমস্ত রমনীর বাঁকা ঠোটের
মুগ্ধতা উপেক্ষা করে
স্থিরতার পটে স্থাপন করেছি
ভালোবাসা।।
জোৎস্না রাতে ভরা চাঁদ দেখতে
ভীষন ভালো লাগতো আমার।
যাইনি, যাইনি
একাকী অনিন্দিতার কোমল হাত
ধরে বলেছি, এবার যাবোনা
যৌবনা হও, পূর্ণ হও
আসছে পূর্ণিমাতে, দুজনে মত্ত হবো ।।
ক্ষুধা তৃষ্ণার মহড়ায় ব্যস্ত হয়নি
দিনে দুবেলা অনিন্দিতার চোখে
কাটিয়েছি সময়, টের পাইনি
জৈবিক তাড়নায়,শ্বাস বেরুবে কিনা
কথায় কথায় মাথার চুলে
আঙ্গুল ডুবেয়েছি অনিন্দিতার
মানুষ আর রাজপথ ছেড়েছি
যে কণ্ঠে একসময় ভেসে বেড়াতো
পতনের ডাক; বিদ্রোহ
সেই কণ্ঠেই মৃদুল হালকা
ভালোবাসা
সব অনিন্দিতার জন্য ছিলো।
অস্থির পৃথিবী থেকে মুক্ত করে
আমি তার নাম দিয়েছি
অনিন্দিতা।।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।