মুক্তি দাও
- শ্রাবণ আহমেদ - বিষাদের দেশে সখ্যতা ২১-০৫-২০২৪

বিনষ্ট কবিতার পঙতিতে পঙতিতে
প্রতিবাদ ঝরে পরছে
দাবানল;ছারখার
বিষাদের দেশে কেউ আর
সখ্যতা গড়ছেনা
ছাপ্পান্ন হাজার বর্গমাইলের
বৃহৎ এক কারাগারে
ষোল কোটি জনতার ফাঁসি
ভালোবাসি বলে যে কবি
বলপেনের সমস্ত কালি ঝরাতো
তার হাতে উঠে এসেছে
বিদ্রোহের উড্ডীন পতাকা
দক্ষযজ্ঞ কাণ্ড ঘ’টে যাবে
এবার, যে তরুণের আড়ষ্ট কণ্ঠ
কেঁপে উঠতো প্রেমিকার
মুখ পানে চেয়ে
বলিষ্ঠ সে আজ হাঁকিয়েছে
রাইফেল
অবেলায় উদ্যানে গিটার হাতে
যে যুবক হামিশাই গাইতো
সশস্ত্র কবিতা আজ তাকে
বানিয়েছে কমরেড
এ এক কারাগার,
ষোল কোটি জনতার
বৃহৎ কারাগার
উদরে,শরীরবৃত্তে
সর্বত্রে শুধু বেঁচে থাকার
তীব্র আকাঙ্খা
জন্মমাত্র সুতীব্র চিৎকারে
নবজাতক বলছে
মায়ের দুগ্ধ চাই না
মুক্তি চাই-মুক্তি দাও,
এবার মুক্তি দাও । ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।