রহো সাথে
- সঞ্জয় আচার্য ১৭-০৫-২০২৪

রূপ দেখিয়ে মাড়িয়ে গেছ
হালের বাস্তবতা
জীবজন্তুসম ছিলাম। এখন
বলাবাহুল্য তা।

মাথার 'পরে বৃষ্টি ঝরে
প্লাবন এল মনে
আষাঢ় এসে গল্প করে
দোলনচাঁপার সনে।

প্রেম কেড়েছে যান্ত্রিকতা
নিত্যদিনের নীতি
ভাবনাতে তাই দাপিয়ে বেড়ায়
সিঁদুর লেপা সিঁথি।

এক আষাঢ়ের গল্পকথা
আপদবিপদসহ
প্রেম যেয়ো না মেঘের সাথে
বন্ধু তুমি রহো।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।