বাঁক
- সঞ্জয় আচার্য ১৭-০৫-২০২৪

শাদা ক্যানভাসে পাল তোলেছে জঙ্গলের ঝাড়ুদার
মাছিরাও পেয়েছে গন্ধ নরম শরীরের
চিৎস্ফুলিঙ্গ থেকে ছড়ানো করুণাধারা
ভাসিয়ে দেয় শ্রাবণসন্ধের হনুমান মন
রোদেপোড়া শহরে ইটের ছায়ায় একটু জিরোতে আসে
আলসেমির বিকেল
সাইকেল চেপে দোয়েলকে হার মানানো শিস দিয়ে যায়
যৌবনের ডালপালা গজানো কিছু ছেলে।
ছায়াতে খবর আসে নিঃশব্দ ও নৈকট্যের
যে লুকানো বীজ তিরতির করে বেড়ে উঠে
ছুঁতে চায় শাদা ক্যানভাস—
তার অপক্ব ফল যায় বুভুক্ষের পেটে
সময় উপেক্ষা করে বর্ষাজল; মেঘনির্জনতা।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।