জোনাকী
- এস জামান হুসাইন - বাংলা অামার ২৯-০৩-২০২৪

রাতের বেলা বনের কাছে
ছিলাম অামি একা,
হঠাৎ করে হয়ে গেল
একটি অালোর দেখা!

কাছে গিয়ে শুধাই অামি
নামটি তোমার কি?
খিলখিলিয়ে হেসে বলে
অামি জোনাকী।

রাতের বেলা বেড়াই অামি
জ্বালিয়ে দেই অালো,
অালোর মশাল জ্বেলে অামি
দূর করি যে কালো।

বন্ধু এবার বিদায় নিব
যেতে হবে কাজে,
সময় হল মহা - রতন
ব্যয় করি না বাজে।

অামি যখন ঘুমের মাঝে
স্বপ্নে ছিলাম বিভোর,
ফিসফিসিয়ে বললে তুমি
ভোর হয়েছে ভোর।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।