মৃত্যু মিছিল
- এস জামান হুসাইন - খেলাঘর ২৫-০৪-২০২৪

মধুর তরে ঘুরিয়াছ তুমি মৌয়ের পিছে,
মৃত্যু ভূলে, জানিয়াছ তাকে সদা মিছে।
অাজে বাজে লেখায় ভরেছে জীবনের খাতা,
সঠিক জবাব লেখার তরে বাকি নাহি পাতা।
মৃত্যু যখন এসেই যাবে দিবে না কাউকে ছাড়,
অবধারিত মৃত্য জেনেও কেন কর বাড়?

রঙ্গ লীলায় উড়ে বেড়িয়েছ তুমি ভ্রমর, মৃত্যুকে ফাঁকি দিয়ে কে বা হয়েছে ওমর?
রাজা বাদশাহ অামির ফকির কেউ অাসেনি ফিরে,
হারিয়ে গেছে সকলেই মৃত্যু মিছিল ভীরে।
মৃত্যুকে ফাঁকি দিতে চেয়েছিল বহু বীর,
সূর্যাস্তে এসে সকলেই করেছে নত শীর।

মৃত্যু মিছিল অনেক বড়, সীমানা তাহার নাই,
জন্ম থেকে চলেছে তবু ক্লান্তি তাহার নাই।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।