অসীম খেলা
- শ্রাবণ আহমেদ - বিষাদের দেশে সখ্যতা ২০-০৫-২০২৪

এই যে আকাশ, বিশাল আকাশ
হয়নি আজো জানা
অসীম মাঝে, সসীম তুমি
জানতে আবার মানা
সৃষ্টি তোমার ভং ধরেছে
ঢং সেজেছে গায়ে
নগ্ন গতর, নগ্ন হিয়ায়
সিজদা দিলো পায়ে
কর্মে যারা পথ হাটিলো
আরশ পাইনি তারা
কর্মহীনা ধর্ম বালক
স্বর্গ পেল যারা
দৃষ্টি যত ওদিক ফেলি
প্রশ্ন জাগে মনে
গোলক ধাঁধায় বিন্দু হাটে
বিন্দু কি তা জানে ?
স্রষ্টা তুমি বহুরুপী
আড়াল পথে হাটো
সৃষ্টিকুলে মুখ লুকিয়ে
ওহীর মজা লুটো।।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।