মানুষ, কবিতা ছাড়ো
- শ্রাবণ আহমেদ - বিষাদের দেশের সখ্যতা ২১-০৫-২০২৪

আষাঢ়ী চোখের জন্য,
মাত্র দু দিন
খন্ড খন্ড মেঘ হয়ে জড়ো হবো
শেষ ঊমায়, অনন্তের কোণে
একাকীত্বে ঝরে পড়বো
দিগন্ত বিস্তারী পাখির উড়াল
আর সহ্য হয় না
হিংসে হয়, হিংসায় ফেঁটে পড়ি
এত আবৃত জীবন শুধু
মানুষের হবে কেন?
নিয়মের বেড়াজালে দোলে দোলে
রাত থেকে চুরি করে নিতে হয়
মানুষের কিছু একান্ত সময়! কেন?

পাণ্ডুলিপি জমা পড়ে আছে
এবার বেরুলেই আর না
বলবো, "মানুষ, কবিতা ছাড়ো"
পাখি হও; মুক্ত পাখি
চঞ্চল আশরাফ, ভূ-গোলক
দেশ ছেড়ে মহাদেশে
পরিযায়ী পাখির মত ..........
.............................
.....................
(অসমাপ্ত)
২৮.০৭.১৮

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

pijush-kanti-das
২৫-০৮-২০১৮ ১০:৫৪ মিঃ

বেশ ।
ফেটে >ফেঁটে