ফুল পাখিরা -৪
- এস জামান হুসাইন - অালোর মিছিল ২০-০৪-২০২৪

রাস্তায় বসে কাঁদছে বাবা
চোখের পানি থামছে না,
বিকাল হলেও কলেজ থেকে
মেয়ে যে অার ফিরছে না!

গাড়ীর নিচে পরছে চাপা
ফুল পাখিরা ফুটছে না,
ফুলের মালা পরছে খসে
গাড়ীর গতি কমছে না!

ফুল পাখিরা ঘুমে অাছে
কেউ যে তাদের ডাকছে না,
তুলির কালি শেষ হয়েছে
তাইতো ছবি অাঁকছে না!

সকাল বেলা বাবার কাছে
বায়না যে অার ধরছে না,
হৃদয় মাঝে রক্ত ক্ষরণ
সুখের হাসি থামছে না!

দাগী খুনি বেড়ায় ঘুরে
তাদের ফাঁসি হচ্ছে না,
বিচার চেয়ে ফুল পাখিরা
বিচার কেন পাচ্ছে না?

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।