তোমার জন্য
- মোঃ আব্দুর রহমান ২০-০৫-২০২৪

তোমার জন্য, গোধূলীর সূ্র্য অস্ত যাওয়া ভুলে
নতুন ভোরের গল্প বলে পূবের দূয়ার খুলে।
তোমার জন্য,শুকতারাটা আকাশগঙ্গা ছাড়ি
সন্ধ্যা প্রদীপে আলো ছড়ায়, তোমার উঠোন-বাড়ী।
তোমার জন্য, ব্লাকফরেস্টের আদিম গুহা তলে
প্রজাপতির রক্ত ডানায়, শত জোনাক জ্বলে।
তোমার জন্য,নিঝুম দ্বীপের চিত্রা হরিণ দল
বন-সাগরের পথে আজ মিছিলে উত্তাল।
তোমার জন্য, মারিয়ানার গভীর শান্ত জলে
অক্টোপাসে রুদ্ধশ্বাসে দ্বৈত যুদ্ধ চলে।
তোমার জন্য, ইতিহাসে লক্ষ যুবার ফাঁসি
তোমার জন্যই আমরা বারবার ফিরে আসি।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।