আহবান
- মোঃ আব্দুর রহমান ২০-০৫-২০২৪

পাঁজর ছুয়ে যদি আঘাত করে ফেনীল ঢেউ,
তুমুল ইচ্ছার বুদ্বুদ ওঠে কোষে কোষে
শিরা-উপশিরায় মাতাল লাভার স্রোত বয়ে যায়,
তাহলে উড়ে যাও।
উড়ে চলে যাও জোনাকি বনের গোলক ধাঁধায়,
ঝর্ণা লতার নিবিড় রহস্যে,
গাঙ ফড়িংয়ের নীল পাহাড়ে।
অমাবস্যার ফিঙে হয়ে, ঝুম বৃষ্টির প্রজাপতি হয়ে
উড়ে চলে যাও।
উড়ে যাও লাল সাগরের ডাহুক হয়ে,
উড়ে যাও স্বর্ণলতার পরাগ হয়ে।

উড়তে শেখো,
বাঁচতে শেখো,
শিশিরের মতো করে ঝরে পড়ার আগেই।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।