অবাধ্য আবর্তন
- মোঃ আব্দুর রহমান ২০-০৫-২০২৪

তখন আমি জেনে গেছি আলোও অর্থহীন
সিলিং ঘিরে শিশির জমা আমার রাত দিন
বালুর দেয়াল শূন্য রঙে,অাধার ভেজা ইটে
ছেড়া ঘুড়ি, আটকে তবু নগরীর কংক্রিটে।

ব্যালকনিতে হঠাৎ সবুজ, লজ্জাবতী চুমি
প্রজাপতি রঙ ছড়ালে, কয়েক ফোঁটা তুমি।
অনুভূতি বাষ্প হলো নতুন আলোর রঙ্গে
ছেড়া ঘুড়ি মেলল ডানা, মাতাল হাওয়ার সঙ্গে।

আগুন ডানার মুক্ত ঘুড়ি, উড়তে যেয়ে থেমে
বিশাল আকাশ ফিরিয়ে দিয়ে, শূন্যে এল নেমে।
নাটাই সুতো বন্দী হলো কয়েক ফোঁটার প্রেমে।

বুঝলো ঘুড়ি আবার এলো চক্র শুরুর দিন
কদিন পরেই মনে হবে, আলোও অর্থহীন।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।