নশ্বর
- মোঃ আব্দুর রহমান ২০-০৫-২০২৪

বইয়ের ভাজে পড়ে থাকা শুকনো গোলাপ বৃন্ত
পুরানো ডায়েরীর ছেড়া কিছু পাতা,
নিউরোনে জমা ধূলো সরিয়ে
মেলে ধরে আমার স্মৃতির খাতা।

জীবনের এ প্রান্তে এসে, এখনো
মনে পড়ে বিদায় বেলার ক্ষণ,
সেদিন গোধূলীতে, তোমাদের ছাদে
সূর্যাস্ত দেখার সে ক্ষুদ্র আয়োজন।

শুধূ তোমাতে নয়, মিশে ছিলাম তোমাদের
ডালিয়া, চন্দ্রমল্লিকা, কূলের শাখে
মন্দির ঘেষে ঐ মেঠো পথে
আর, ঐ কপোতাক্ষের বাকে।

তাই, আজ তোমাকে যখন ভাবতে চায়,তোমার,
দরজায় ভেড়ে না আমার ভাবনার রথ,
তবু এখনো আমায় টানে কপোতাক্ষের তীর
আর সেই মেঠো পথ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।