উন্মাদ
- Al-Amin Ashik - শুকতারার অন্ধকারের নিখিলেশ ১৮-০৫-২০২৪

গাছেদের উন্মাদ লীলাখেলায়
যখন আমার স্মৃতিতে খেলা করে
একটি সাপ ও একটি কুকুর।
ঠিক তখনি, ঘুম ভাঙে
এক উন্মাদ কিশোরের
যার জারজ অনুভূতিতে
দেখা দেয় শুধুই শূন্যতা।
যে শুন্যতাই সমগ্র পৃথিবী
ঘুরপাক খাই তার নিজ কক্ষপথে
পায়ের কাছে এসে ভিক্ষে চাই
খুব সাধারণ জীবন-যাপন।
তবুও উন্মাদের কাব্যে
ঠায় মেলে না সে জীবনের;
যেহেতু ক্ষুধা-মৃত্যুই সে জীবনের
শেষ আকুতি।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।