ছন্দ পাত
- Al-Amin Ashik - শুকতারার অন্ধকারের নিখিলেশ ১৮-০৫-২০২৪

নাগরিক ক্লান্তি থেকে মুক্ত অশরীরীর স্বপ্ন চুরির গল্পে কান পাতো।
মুক্ত বাতাসে এলিয়ে দাও শরীর।
অন্ধকারের চাঁদকে বলো,
ভালো আছো; চুপকথা?
উত্তর পাবেনা। কেননা প্রশ্নগুলাই প্রশ্নবিদ্ধ।
অতঃপর শুধু অপেক্ষা করতে থাকা
শেষ রাতের শুকতারার।
দীর্ঘ অপেক্ষায় অনায়াসে বলা 'ভালবাসি জানো '?
---তারপর...?
--- তারপর শুধু অপেক্ষা করতে থাকা;
অপ্রাপ্তিগুলোকে প্রাপ্তি ভেবে
বেচে থাকা...
---- এই তোমার গল্প?
---- কেন গল্প হয় নিই?
---- না হয় নিই! আমি ভাবলাম তুমি আকাশ দেখাবে ; ঝরণা, পাহাড়, সমুদ্রজল....
--- কেন দেখালাম তো...আকাশ, মুক্ত হাওয়া, চাঁদ আর শুকতারা।
--- আমি তো শুধু অন্ধকারই দেখলাম।
--- কিন্তু আমি তো তোমাকে ভালবাসা দেখালাম
---- ধুর! ভাল লাগে না ।
যত্তসব আজগবি কথা...

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।