দুঃস্বপ্ন
- Al-Amin Ashik - শুকতারার অন্ধকারের নিখিলেশ ১৮-০৫-২০২৪

একটা স্বপ্ন ধুপ করে দুঃস্বপ্ন হতে দেখেছি
হতেই দিকবিদিক শুন্য হয়ে পালাতে চেয়েছি
ভেবেছি,পালাবো নিশ্চয়।
কিন্তু কোথায় পালাবো?
কোথায় যাবো?
দুঃস্বপ্ন সে তো পিছু ছাড়বার নয়।
আমি দেখেছি কিভাবে প্রকৃতি
কোলাহল কাটিয়ে শান্ত হয়,
আমি দেখেছি প্রকৃতি গান গেয়ে গেয়ে
কিভাবে আদিম নিস্তব্ধতায় ফিরে যায়।
আমি গানের মিছিলে ঠায় নিলাম,
সন্ধ্যা হলো, রাত এলো
ওরা আবার চুপচাপ।
আমার অবসর নেই,
গান গেয়ে গেয়ে এক একটা দিন কেটে যায়,
আমার দিন শেষ হয়,
সকাল গড়িয়ে সন্ধ্যা
সন্ধ্যা গড়িয়ে রাত নেমে যায়।
তবুও আমার প্রকৃতি হওয়া হয় না,
আমি দেখেছি দুঃস্বপ্ন থেকে
পালাতে পালাতে
পালাতে পালাতে
আমি আবার দুঃস্বপ্ন হয়ে যায়।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।