মৃতবৎ
- Al-Amin Ashik - শুকতারার অন্ধকারের নিখিলেশ ১৮-০৫-২০২৪

আত্মহত্যার তীব্র বাসনায় আপাদমস্তক মুড়িয়েছি সাদা কাফনে।
আগরবাতি আর গোলাপ জল ছিটিয়ে চার দেওয়ালকে করেছি কাচা করর।
ধোয়াটে অন্ধকার কবরে ঘুরপাক
খেয়েছে বেজন্মা কথাগুলা।
মৃত্যু দেবতা ! শুনে যাও ; এই মৃতের হাহাকার ?
জেনে যাও, ''মৃতের মত জীবন মানুষের কাম্য নয়?"
জেনে যাও," ধুকে ধুকে মরায় কতটা কষ্ট থাকে ? "
বলে যাও! বলে যাও কেন ;
একটা মৃত শরীরকে জাগিয়ে
রেখেছো বহুকাল?
যে মানুষ মৃত্যের মত বাঁচে,
যে মানুষ অন্ধের মত বাঁচে,
তাকে বাঁচিয়েই কি লাভ?

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।