সখি
- Al-Amin Ashik - শুকতারার অন্ধকারের নিখিলেশ ১৮-০৫-২০২৪

চলনা সখি ; দু'জনা আজ যাই চলে,
নাম না জানা দূর গাঁয়ে।
যেখানে মোদের কেউ চিনবে নাকো,
কয়বে নাকো মন্দ-ভালো।
সিঁধবে নাকো তাদের মত,
চলবো মোরা ইচ্ছে মত।
যাবি কি তুই আমার সাথে?
সখি রে তুই চুপ কেনে?
রাঁধবি না ভাত মোর ঘরে?
চরের মাঠের ধান বুনে,
যাবি কি তুই খেয়া ঘাটে?
হাল ছাড়িয়ে পাল তুলিয়ে
খাবি কি তামাক মোর দ্বারে?
সখিরে, আর ভাবিস লয়,
চলনা সখি এক হয়।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।