ব্যস্ত ভীষণ!
- এ কে সরকার শাওন - কথা-কাব্য ২৫-০৪-২০২৪

ব্যস্ততা যা দেয়
নিয়ে যায় তার চেয়ে ঢের বেশী!
নিরন্তর নিয়ে যায় সাজানো স্বপ্নগুলো,
ফেনিল-ধুমায়িত চায়ের টেবিলে রসালো অাড্ডা,
বন্ধুদের ক্ষণিকের অমল রাগ-মান-অভিমান-ভালবাসা, প্রিয়জনের সহচার্য নির্মল মিষ্টি হাসি,
যা আমি খুব ভালবাসি!!!

অামি ব্যস্ত ভীষণ সারাদিন সারাক্ষণ
তাইতো হারাই দিনমান ভরি
দক্ষিন হাওয়ায় দোলায়িত
কিশলয়ের লুকোচুরি মন মাতানো খেলা,
সবুজ ঘাসের কোমল গালিচায়
গা এলিয়ে দেয়ার প্রশান্তি,
সূর্যোদয়ের মন-মাতানো হাসি,
যা আমি খুব ভালবাসি!
ভীষণ ব্যস্ত আমি,
দিনের শেষে রাত্রির প্রথম প্রহরে
ক্লান্ত কায়ায় হারিয়ে যাই
ঘুমের রাজ্যে অবশেষে।
তাইতো হারাই রাতের আলো-ছায়ার
নিরব কথোপকথন,
রাতের রহস্যময় সৌন্দর্য্য
মধ্যরাতে আকাশের পূর্ণ শশী
যা আমি খুব ভালবাসি!
অামি ব্যস্ত সারাক্ষণ,
তাইতো হারায় অামার বাউল মন;
পাখিদের কিচিরমিচির উৎসব,
পলাশ-শিমুলের নিরব হাতছানি,
পানকৌড়ি ও ডাহুকের ডাক,
বরষার অপরূপ সৌন্দর্য,
রিমঝিম কাব্যের বিমোহিত সুর,
কদম ফুল হাতে
প্রিয়তমার সজল হাসি
যা আমি খুব ভালবাসি!!!
http://www.jagonatore24.com/literature/2018/06/08/414/%E0%A6%AC%E0%A7%8D%E0%A6%AF%E0%A6%B8%E0%A7%8D%E0%A6%A4-%E0%A6%AD%E0%A7%80%E0%A6%B7%E0%A6%A3

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।