অসির চেয়ে মসি বড়
- এস জামান হুসাইন - অালোর মিছিল ২৪-০৪-২০২৪

অসির চেয়ে মসি বড়
অনেক বড় মসি,
অসির খোঁচায় রক্ত ঝরে
মসির খোঁচায় রশি।

অসি দিয়ে যুদ্ধ করে
বিজয় যদি অাসে,
মসির খোঁচায় বিজয় হেথায়
মিটমিটিয়ে হাসে।

মসির জোরে সমাজ বদল
অসির জোরে নহে,
অসির জোরে শুধু শুধুই
রক্ত নদী বহে।

মসির কালি খারাপ হলে
রক্ত ঝরে তাতে,
ন্যায়ের শাসন পায় না ধরা
জুলুমবাজরা মাতে।

মসির খোঁচায় ফুলে উঠে
প্রতিবাদের ঝড়,
জোয়ারভাটা বাড়ে কমে
স্রোতে ভাসে খড়।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।