হে সাধক
- বিবেক বর্মন ১৭-০৫-২০২৪

আরো স্পষ্ট করো হে সাধক
আরো স্বচ্ছ, সুতীক্ষ্ণ করো
উদার করো, মানবিক করো
নি:স্ব করো, নিষঙ্গী করো
আরো পোড়াও, আরো রক্তিম করে তোল,
সবকিছু থেকে ভেস্তে গিয়ে কাঁদতে কাঁদতে
সব শেষে যে দাঁড়িয়ে থাকে, সেই তো তোমার বিবেক।
তুমি তাকে আরো নি:সঙ্গ করে দাও।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।