বুনো স্মৃতি
- বিবেক বর্মন ১৬-০৫-২০২৪

একদিন সব স্মৃতি হয়ে যাবে বিনে পয়সার মালা,
হাতে হাত রাখা,হঠাত ভয়ে ধড়ফড়িয়ে ওঠা
বৃষ্টিতে নিজে ভিজে তোমার মাথায় ছাতা ধরা।

একদিন স্মৃতি হয়ে যাবে কিছু লাল চুড়ি, রঙ বেরঙের কয়টা টিপ
মাথার কাকন, স্মৃতি হবে ছোট্ট একটা গোলাকার আয়না।
স্মৃতি হয়ে যাবে সেই ভাঙা জানালা, মাটির দেয়াল
অভিমান আর মান ভাঙানোর ধূষর সকাল।

স্মৃতি হবে ছোট্ট আলের সেই মেঠোপথ
হলুদ সরষে ফুল, বিকেলে কুড়ানো বকুল।

এক চোখ স্মৃতি হবে আরেক চোখের ছানিতে
এক আকাশ বৃষ্টি হবে এক স্মৃতি সাগর পানিতে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।