আর্তনাদ
- মুহাম্মাদ আশরাফ শিবলু ১৭-০৫-২০২৪

কিছু কিছু রঙ্গিন পোশাকের আচ্ছাদনে
আমি দেখিনি মানুষের ছায়া,
আমি দেখেছি মানুষের পোশাকে আত্ন গোপনকারী
শয়তানের ভয়ংকর রূপ।
শুনেছি মানবরূপে হিংশ্র জন্তুর গর্জন,
দেখেছি জালিমের দুরূহ তরজনী।
মজলুমে হৃদয় ছোঁয়া আর্তনাদ আজো
কানে বাজে বার বার।
আমি ভালো থাকার ভান করে বেঁচে যাই,
এই বাঁচাযে মৃত্যু অপেক্ষা অধিকতর যন্ত্রণাদায়ক!
আমি জ্বলে পুড়ে ছাই হয়ে মিশে যাই অমবস্যার অন্ধকারে।
জ্যোৎস্নালোকের স্নিগ্ধ ছোঁয়া আমাকে
জাগিয়ে তোলে পুনরায়।
আমি আঁধার পাড়ায় নতুনত্বের স্বপ্ন ভুনি ।
বেদনা, অশ্রু আর হাসির মিশ্রণে বাড়তে থাকে স্বপ্নের বৃক্ষ। হয়তোবা কোনো এক বসন্তে নতুন মুকুল গজাবে আমার স্বপ্নের বাগানে.......

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।