শ্রদ্ধা হে যোদ্ধা তোমায়
- হাসানুল করিম ১৭-০৫-২০২৪

-হাসানুল করিম

যুদ্ধ হলে নির্ভাবনায় যুদ্ধে যেতে
আজকে যেমন,
দাবড়ে বেড়াও ময়দানেতে
যোদ্ধা কেমন যুদ্ধে লড়ে
হয়নি দেখা নিজের চোখে
দেখেছিতো নিজের চোখে
বীরোত্তম এক বীর তোমাকে
কেমন করে কামান গোলায়
বজ্রবানের ভীষণ দোলায়
বুক পেতে দেয় অকুতোভয়
সোনার ছেলে
তুচ্ছ করে জীবন কেও
খেলার ছলে,
বুনো হায়নার দল দঙ্গলে
মাতৃ হৃদয় নেয় আগলে
তোমায় পেলে সংকটে আর
সংগ্রামেও শান্তি মেলে।
কেমন করে জীবন বাজির
আগুন খেলা খেলছো তুমি!
তোমার চোখে তাকিয়ে হৃদয়
উদয় নেশায় মাতৃভূমি,

তুমি অনেক রক্তে ফোটা
মুক্তো ঝরা রক্ত করবী
বাংলাদেশের হৃদয় ছবি
রবির কিরন দ্বীপ্ত মাশরাফি।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।