ভেদাভেদ
- এস জামান হুসাইন - খেলাঘর ২৪-০৪-২০২৪

দেহের মাঝে শ্বাস প্রশ্বাস
কেমনে অাসিয়া কেমনে যায়?
শ্বাস তোমার ছাড়িয়া দিলে
ফিরবে কিনা বলা বড় দায়।

কোথায় হতে অাসলে তুমি
কোথা - কোন অাঁধারে যাবে ফিরে,
বহতা নদীর স্রোতধারা
ফিরে নাই কভূ অাগের তীরে।

তোমার লহু অামার লোহু
যদি একই রঙ্গের হবে,
অক্সিজেনের বাটোয়ারা
কোন কালে ছিল, কখন, কবে?

অাসমানের তারকারাজি
হিন্দু মুসলিম দেখে নাতো,
মানবকুলে জন্ম নিয়ে
জাতপাত কেনই দেখ এতো?

মানুষেরই গোশত নিয়ে
করে মানুষ কামড়াকামড়ি,
সাড়ে তিনহাত বডি নিয়ে
অহংকারী অার বাহাদুরি

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 5টি মন্তব্য এসেছে।

sjamanhossain
০২-১০-২০১৮ ২০:৪০ মিঃ

বুঝি নাই।

almamun1996
০২-১০-২০১৮ ১০:২২ মিঃ

এই সাইটে অনেক জ্ঞানী লোক আছে। তারা শুধু মানুষকে ফেন ভাবে। অন্যের কথা শুনতে চায়না

almamun1996
০২-১০-২০১৮ ১০:২১ মিঃ

হুম।।। বুঝলাম।।এই ব্লগ একটা মজার লোকে ভরা

sjamanhossain
০২-১০-২০১৮ ০৭:৫১ মিঃ

০১ অক্টোবর, ২০১৮
লালমনিরহাট।

sjamanhossain
০২-১০-২০১৮ ০৭:৪৬ মিঃ

মানুষের অহংকার করার কিছুই নেই।