আমি আর ফিরবোনা
- শ্রাবণ আহমেদ - বিষাদের দেশে সখ্যতা ২১-০৫-২০২৪

অনিন্দিতা
বিশুদ্ধি নগরীর খোঁজে
ছেড়েছি তোমার কাঠকুটো নগর
এখানে বেলা; সম্মুখ তাক লাগোয়া
কি বিশাল সমুদ্র! কি বিস্তৃত জলরাশি!
তোমার মন বোঝা যতটা সহজ নয়
এরচেয়েও সহজে সাগরের সাথে
কথা চালিয়ে যাচ্ছি আমি
উপমা-উৎপ্রেক্ষা-প্রতিশ্রুতি এসবের
কোন কিছুই ভাবতে হয়না
পাগল করা কবিতাগুলো কখনো
বলেনা
পাগল হবি? এই পাগল হবি!?

অনিন্দিতা
বিদায় কথাটি একবার শুনলে
বারবার শুনতে মন চাইবে
তুমি বরং বিদায় নাও নীরবে
আমি একচুলও নড়বো না
এই সমুদ্র ছেড়ে!
গর্জে-তর্জে এই জলরাশি
অল্পতেই তুষ্ট হয়ে
আমাকে সারাক্ষণ ডাকে
তুমি তো এভাবে কখনো বলোনি
আমি বরং এখানেই থেকে যাই
আগত প্রজন্ম কবিদের
বলে দিও আমি আর ফিরবো না
আমার আর ফেরা হবেনা।
অনিন্দিতা এ সমুদ্রের উৎস কোথায়
বলতে পারো!?
বলতে পারো জন্মালো কি করে
কোথ থেকে এলো এতো বন্ধুত্ব
থাক বলতে হবে না
শুধু বলে দিও
আমি আর ফিরবোনা
আমি এক চুলও নড়বোনা
বলে দিও, আমার আর সমুদ্রের ফেরা হবেনা।।


সংক্ষেপিত
০২.১০.২০১৮

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।