ষটপদী-মহা পয়ার
- শেখ লিটন সরকার ১৭-০৫-২০২৪

আঁধার গগনে যবে উঠিবে পূর্ণ আষাঢ়ী সোম
ঘর-অঙ্গণে জ্বালাতে নাহি হইবে প্রদীপ-মোম

শশীর প্রভা প্রভাত প্রহরে যবেই নিভু নিভু
পূর্বোম্বরে তবে যথা লগনে উঠিবে অর্চি-বিভু--

পাপ-পঙ্কিলতার যে আঁধারে ভরিয়া ধরাতল
প্রাণের পূণ্য জ্ঞানের আলোয় তাহা হইবে নির্মল।

=======কুয়েত=======১৯-৪-২০১৭.∆∆

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।