অাঁধারেই থাকিতে চাই
- এস জামান হুসাইন - খেলাঘর ১৯-০৪-২০২৪

আঁধারে এসেছি, আঁধারে যাব ফিরে,
ভীড় করিতে চাহি না আলোর ভীড়ে।
আঁধারই লাগে ভালো
যদিও নিকষ কালো,
তাই আমি বাসি ভালো
অমাবস্সা।
আঁধারে করি জীবনের তপস্সা।

আলোকরশ্মি সদা হৃদয়বানে,
বিষাক্ত শর নিত্য দিনে হানে!
পেঁচার চোখে সহে না,
বহতা নদী বহে না,
চক্ষু মেলে চাহে না
শিক্ষা আলো!
শিক্ষিতের হৃদয় নিকষ কালো!

আলোয় আলোয় ভরিয়াছে ভূবন!
সে আলোয় আজ বিষাক্ত পবন।
বসিছে আলোর মেলা!
চলিতেছে সারা বেলা
জঙ্গী জঙ্গী খেলা
বিশ্বময়।
আধারে রেখ মোরে, রেখ অনুনয়।

যা কিছু ভাল, ঘটেছে সবি আঁধারে,
আঁধারে থাকিতে কেন এত বাঁধারে?
আঁধারে কিসের ভয়?
আঁধারেই নিরাময়,
আঁধারে করিব জয়
বিষম ধাঁধাঁ।
আঁধারে থাকিতে চাই, দিস না বাঁধা।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

sjamanhossain
০৮-১০-২০১৮ ০৯:০৫ মিঃ

০৫ অাগষ্ট ২০১৮
লালমনিরহাট।

অাধুনিক সভ্যতায় কবির হতাশার প্রকাশ।