এক টুকরো অনুগ্রহ দাও
- শ্রাবণ আহমেদ - বিষাদের দেশে সখ্যতা ২১-০৫-২০২৪

ধবধবে সাদা শেফালীর মালা
দূর্গার প্রদীপে যতটা ঝরেনি
তারচেয়ে ও বেশি
আঁকরে ধরেছে তোমার অভিধানে
তোমার সলজ্জ গোপন আবৃত্তিতে ও
শিউলি ফোটে-
আমার দেখা
একলক্ষ প্রজাতির শেফালিকা!
এ সব কিছু ভালোবাসি
ভালোবেসে ফেলেছি খুব বেশী
এবার না হয় অনুগ্রহ দাও
যদি না দাও অধিকার; চাইনে
একটু অনুগ্রহ দাও!
অরণ্যে ভীষণ সব পশু
শুধু তোমাকে মানবী মনে হয়
মানবীর হৃদয়ে কুন্তলা ভালোবাসার
অল্পখানেক ভালোবাসার
একছিটে ভালোবাসা দাও
যদি না-ই বা দাও,
তোমার অনুগ্রহ দাও!
শঙ্কিত শহরে কাছে আসা
জলবায়ু ও আপন হয়নি কখনো
তোমার সূক্ষ্ম তিল, আবৃত্তিতে
নড়ে নড়ে উঠা ভেজা ঠোঁট
আর কবিতার প্রতিপদ
এ সবকিছু ভালোবাসি
ভালোবেসে ফেলেছি খুব বেশী
অনুগ্রহ দাও
যদি না দাও অধিকার; চাইনে
একটুকরো অনুগ্রহ দাও!!
......................

সংক্ষেপিত
২১ অক্টোবর/২০১৮

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।