সত্য মানুষ
- এস জামান হুসাইন - অালোর মিছিল ২৬-০৪-২০২৪

সমাজ মাঝে
দামটি তাহার
সবচাইতে কম।
রবের কাছে
দামটি তাহার
অাছে পাহাড় সম।

সকাল সাঁঝে
মধুর স্বরে
পড়ে অাল কুরঅান।
রবের সাথে
কথা বলে
নেই যে অভিমান।

ন্যয়ের কথা
বলতে গিয়ে
হয় যে অপমান।
গভীর রাতে
কেঁদে কেঁদে
চোখে অানে বান।

ছোট পায়ে হেটে চলে
নেই যে অহংকার,
নামটি তাহার সত্য মানুষ
বড়ই চমৎকার।

০২ সেপ্টেম্বর, ২০১০
রংপুর, বাংলাদেশ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।