ভেজাল
- নূর ইমাম শেখ বাবু ১৮-০৫-২০২৪

পুরো ঢাকা ঘুরে দেখাবো
মরা মুরগীর গ্রীল খাওয়াবো
নেক্সট ডেটিং এর দিন,
ঘাম মাখা ওই চটপটি তো
খাচ্ছো প্রত্যেক দিন।

আমার সাথে পার্কে গেলে
ওই ঝোপের আড়ালে ফেলে
করব কত কি,
পুরাণ ঢাকার নানে মাখায়
সয়াবিনের ঘি।

আশুলিয়ার সরু পথে
যাও যদি গো আমার সাথে,
দেনা পাওনা খতম করে
ক্লান্ত দেহে ফিরব রাতে।

ঘেউ ঘেউ খাসী চাও কি খেতে?
চলো তবে আমার সাথে,
হুক্কা হুয়ার মাংস ওরা
যত্ন করে মেশায় তাতে?

নাম দিয়েছে দেশী মাটন
খুব আয়েশে হবে ভোজন
ঘেন্না করছে ছি?
হরেক রকম এমন খাবার
রোজই তো খাচ্ছি।

তোমার আমার পিরিত যেমন
রেস্টুরেন্টের খাবার তেমন
সবকিছুতেই ভেজাল,
এটো এ প্রেম নকল খাবার
সত্য বলতে লজ্জা কি আর?
ভেজাল নিজেই নকল।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।