হলুদ-ছোঁয়া
- এ কে সরকার শাওন - কথা-কাব্য ২০-০৪-২০২৪

কেউ বলে হলুদ
কেউ বলে সোনালী
আমি বলি…….
হলুদ রং
সবচেয়ে প্রভাবশালী !
আবেগ-অনুভূতিকে করে উদ্বেলিত
কবিকে করে খেয়ালী!!!
কেউ বনে যায় হিমু
হলুদ পান্জাবী পরে
রক্তলাল পদ্ম হাতে নিয়ে
বনে বাদাড়ে ঘুরে ফিরে মরে!

হলুদ মিশে যায় সবখানেই
সবাইকে ভালবাসে,
হলুদের কাছ নেই ভেদাভেদ
সবারই যে কাজে আসে।
অঘ্রাণে পাকা ধানের হলুদের সমারেহে
সবার মন-প্রাণ কেড়ে যায়,
কৃষাণ-কৃষাণীর মুখ ফোটে হাসি
তাঁরা ভাসে খুশীর বন্যায়।
বর-কনে আশীর্বাদ লভে
তাজা হলুদের ছোঁয়ায়।
বসন্তরাজ পূর্ণ হয়
হলুদের আভায়,
প্রিয়ার করবী সার্থক হয়
হলুদ গাঁদা ফুলের শোভায়।
৮.১১.২০১৮ একডালা নাটোর। http://naradbarta.com/%e0%a6%b9%e0%a6%b2%e0%a7%81%e0%a6%a6-%e0%a6%9b%e0%a7%8b%e0%a6%81%e0%a7%9f%e0%a6%be/

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।