নির্বাচনী হাওয়া
- শেখ মাফিজুল ইসলাম ২৯-০৩-২০২৪

শুনছি নাকি নির্বাচনে
লড়বে বাবা- ছেলে
দেখিয়ে দেবে তাদের দাপট
দলের প্রতীক পেলে।

হাত গুটিয়ে বসে তো নেই
জায়া এবং স্বামী
তারাও ভোটে বুঝিয়ে দেবে
কে কতটা দামী।

ভায়ে- ভায়ে জবর লড়াই
কেউ না পিছে হ’টে
কার বাহুতে কতোটা বল
দেখিয়ে দেবে ভোটে।

একই সিটে লড়বে নাকি
মেয়ে এবং বাবা
ভোটার যারা বুঝবে ঠেলা
আসছে বাঘের থাবা।

আসন ছেড়ে দিতে নারাজ
ত্যাগী নেতার পণ
আশা এবং আশ্বাসেতে
ফুলছে তাদের মন।

ঐক্যজোটে নেতার কদর
মিটিং তড়িঘড়ি
আসন ভাগাভাগি নিয়ে
চলবে কাড়াকাড়ি।

মন্ত্রী হবার আশা নিয়ে
স্বপ্নে বিভোর যিনি
লবিং গ্রুপিং জোরে সোরে
চলছে প্রতিদিনই।

পাল্টি খেয়ে নৌকা চ’ড়ে
হাতে ধানের শিস
হালের লাঙ্গল কাঁধে রেখে
বলছে- ভোটটা দিস।

ভয়ে ভয়ে ভোটার কাঁপে
সত্যি মাঠে যাবো?
নাকি আবার হাঁটু জলে
দাঁড়িয়ে খাবি খাবো।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।