মা
- Srabon Ahmed ২০-০৫-২০২৪

মা
শ্রাবণ আহমেদ

দূর প্রবাসে রহিয়াছি মা
তোকে দূরে রাখিয়া।
পরাণটা মোর শীতল হয় মা
তোকে একবার দেখিয়া।

মাঝ রাত্রিরে ঘুম ভাঙ্গিলে মা
তোকে যায় মনে পড়িয়া
এইখানেতে আছিরে মা
অনেক কষ্ট করিয়া

তুই ছাড়া আমি নিঃস্বরে মা
এই স্বার্থপর ভুবনে।
তোর চরণধুলি পাইলেরে মা
স্বার্থক এ জীবনে।

পণ করিয়াছি যাইবোরে মা
এইবার গীষ্ম এলে।
তোর চোখে চাহিলেরে মা
পুরো দুনিয়া মেলে।

তুই যে মা জগৎ জননী
ভুবন জুড়ে তোর বাস।
তোর দেখা পাইলেরে মা
মিটিবে মনের আশ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।