মৃত্যুর ফাঁদে দাঁড়িয়ে
- সিফাত আহমেদ ২৭-০৪-২০২৪

তুমি আর আমি
পথ চলছি দুজনে
অনন্ত, নিরবধি।

অন্তহীন এ পথচলার স্বপ্ন
দেখেছিলাম তো দুজনে একসাথেই!
হয়তো তারই জন্য আজও আমরা একসাথে!

অশান্তির কত শত ডামাডোল,
কাছের লোকদের মিথ্যে বাড়াবাড়ি,
নীতি নৈতিকতার দুর্বোধ্য দেয়াল ভেঙ্গে
বার বার পথ খুঁজে নিয়েছি আমরা একসাথে চলবার!

তথাপি সম্পর্ক যে আঁধারে ঢাকবেই!

কখনও কখনও হয়েছে
বিশ্বাসের প্রাচীরে আঘাত,
কখনও বা জেগেছে ব্যক্তিত্বের সংঘাত!
কখনও দু’ মেরুতে দুজনে দাঁড়িয়ে
চোখের জল ফেলেছি একান্ত গোপনে!

কত অজস্রবার সৃষ্টি হয়েছে
দু হৃদয়ের মাঝে সুদীর্ঘ দূরত্ব!
কতবার হেঁটেছি দুজনে বিভাজনের নিঃশেষ পথে!
পৌছে গেছি দুজনে ঘৃণাতুর বিচ্ছেদের দ্বারপ্রান্তে!
ভুলে যেতে চেয়েছি যৌথভাবে দেখা দুজনের অভিন্ন স্বপ্নকে!

তবুও সমস্ত বাঁধা পেরিয়ে
আজ আমরা একসাথে।।

কিন্তু মাঝে মাঝে যে বড্ড ভয় হয়!
দুজনে পথচলা যদি থেমে যায় কোন বড় ভুলে?
মৃত্যু এসে যদি আলাদা করে নিয়ে যায়
দুজনকে আলাদা ভিন্ন জগতে?

পথ চলতে গিয়ে যদি একেবারে
অজান্তেই দুজনে এগুতে থাকি
মৃত্যুর ভয়াল সেতুর উপর দিয়ে!

করুণ পরিণতি সম্বন্ধে বেখবর আমরা
হয়তো বুঝতেই পারবো না
দুজনে বিভোর ছিলাম ভালোবাসায়
মৃত্যুর ফাঁদে দাঁড়িয়ে থেকে!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 2টি মন্তব্য এসেছে।

sifatahmed
২১-০২-২০১৯ ২০:৫৮ মিঃ

অনেক অনেক ধন্যবাদ রবিন ভাই।

robinbdbuet
১৭-১১-২০১৮ ০৯:৫৮ মিঃ

অনেক ভালো লেগেছে। শুভ হোক এই পথচলা।