কে সে?
- মেহেদী হাসান সাকিব ২৫-০৪-২০২৪

বালুকণার প্রতিটি বিন্দু
জলকণার প্রতিটি ফোটা
অার বাতাসের প্রতিটি ছোয়ার সাথে
তার গন্ধ মিশে অাছে।
ভোরের অাকাশের রক্তিম অাভার সাথে
জড়িয়ে অাছে তার হিমেল পরশ
ভোরের পাখিগুলোর কলকাকলির মধ্যে
মিশে থাকা সিগ্ধতার অাবেশ সে।
সবুজ গাছের অবুঝ পাতাও যে তার ছোয়া পেয়েছে
মসজিদের অাজানের ধ্বনিতে মুখরিত
প্রকৃতি অাড়মোড় ভেঙ্গে
ছুটে চলছে তারই পানে।
নদীর শ্রোতস্বিনী ধারার পরিসমাপ্তিতে
ভেসে যাওয়া সময় যে তারই কাছে ঋণী।
মহাকালের গর্ভের নাম জানো না?
তার অাহুতি যে শুধু তারই জন্য।
কে সেই অমৃতসুধার অন্তরালের
বিমূর্ত চিত্র।
না কি,আদৃশ্য কালোকরাশির এব চিলতে অালো..
কে সে?
(মেহেদী)
১৭,মে,২০১৭
ভোর: ৪:৩০

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।