সবুজ গাছের কান্না শোন নি?
- মেহেদী হাসান সাকিব ২৮-০৩-২০২৪

সবুজ গাছের কান্না শোন নি?
শোননি মাছের অার্তনাদ
হুতুমপ্যাচার বিমর্ষ কন্ঠ,
ঘাসফড়িং এর চঞ্চল ছুটে চলা..
ফুলের মধু খেতে অাসা
মৌমাছিরও অাজ বড় কান্না
শুধু অাকুতির ছলে
ছুটে চলা জীবনপটে।
মেঘেরও যে বড় সংশয়
টুপটাপ শব্দে জল গড়িয়ে পরে
মেঘের ওই শুভ্রসাদা
অদৃশ্য চোখ থেকে।
অার বাতাস!
সে তো ছুটে কান্না মুছিয়ে দিয়ে
উড়িয়ে নিয়ে যায় বিমর্ষ স্মুতি
বজ্রের নির্বাসিত তীব্রতা অাজও অবাধ্য
হৃদকল্পের চিত্র অাকে।
বির্ধস্ত বিকেল, লুটিয়ে পড়ে
সাগরের হীমশীতল নীরবতায়, অার
সদ্য সেকা রুটির মত ধার করা
অালো নিয়ে,চাদটাও হেলায় হারায়
তবুও সবুজ গাছের কান্না থামে না?
(মেহেদী)
১৬/০৫/১৭
রাত ৪:২১

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।