ডিজিটাল দেশ
- সুব্রত নন্দী ২৫-০৪-২০২৪

টাকার জোরে বিলাসিতা আজ তুমি রাজা
টাকা নেই আছে কুড়ে ঘর তাই আমরা প্রজা
বড়ো লোকের ব্যাঙ্ক আছে ঋণ নেবে যত খুশি
সাধারণ মানুষ হয়ে দেখি আর আঙুল চুষি
হোল নোট বন্দি, কমে গেলো সুদের হার
গরীবের টাকা নিয়ে রাজা হচ্ছে এপার ওপার
নতুন নেতা, নতুন নিয়ম, নতুন আবার নোট
প্রজারা বলে পুরানো টাকা নিয়ে ব্যাঙ্কে ছোট
রোদে পুড়ে ব্যাঙ্ক এ টি ম কতো হোল লাইন
ডিজিটাল হবে দেশ এটাই বুদ্ধিজীবীদের আইন
রাজারা সব কোথাই ছিল যখন সবাই খুঁজছিল টাকা
নাকি গরীবের ঘরে জন্মেছিলো যত কালো টাকা
বড়লোকের লোণ আছে তাও দিচ্ছে পকেট ভর্তি টাকা
গরীবের নিলে লোণ, টাকা দে না হয় বাড়ি কর ফাঁকা
রাজারা আজ সব চোরে চোরে মাসতুত
যাদের জন্য অন্ন পায়, তারা পাই জুতো
জালিয়াতি আর টাকার জোরে বুদ্ধিজীবীরা ক্ষমতাবান
আসছে ভোট, আমজনতা আবার লাইনে দাঁড়ান

সুব্রত নন্দী

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।