নেতা
- এস জামান হুসাইন - অালোর মিছিল ১৯-০৪-২০২৪

অামার দেশে নেতার মাঝে
অনেক নেতা অাছে,
সামনে যেতে জানে না তারা
পরে থাকে পিছে।

উন্নয়ন করে না তারা
করে শুধু চুরি,
সুদ ঘুষ খেয়ে তারা
বাড়ায় শুধু ভুরি।

সত্য কথা নেই যে মুখে
সদা মিথ্যা বলে,
দুর্নীতি করে তারা
ধোঁকা দিয়ে চলে।

সোজা পথ ছেড়ে দিয়ে
বাঁকা পথে চলে,
র্যাবের হাতে ধরা পরে
ঢুকে পরে জেলে।

অামার দেশের উন্নয়নে
চাই যে ভাল নেতা,
দুর্নীতি করবে না তারা
বলবে ভাল কথা।

০৩ নভেম্বর ২০০৯
রংপুর।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

sjamanhossain
০৩-১২-২০১৮ ২২:৫৯ মিঃ

নেতার চরিত্র।